দু'বছর পরেও ভালোবাসি।

by - May 28, 2018






নীল ঠোট আর নীল ধমনী,
খুব তাড়াতাড়ি শীতল হবে।
আমাকে সমাহিত করবে রক্তাক্ত কাপড়ে।
নির্জন আর শান্ত গভীর স্থানে অনন্তকাল ধরে,
যেখানে সমাহিত করলে তোমায় কাছে পাবো।
আমি চির শায়িত হবো।
তোমাকে আর বলা হবে না-
"ভালবাসি বাবু"।

আমার নীল ধমনী বেয়ে লাল রক্ত গড়াবে,
গড়িয়ে মেঝেতে ছুটে যাবে,
ধমনীর লাল রক্ত আমার-
হাত পা ছাড়িয়ে গঙ্গা হবে।
যে গঙ্গাতে প্রেমের সৎকার হয়।
বলেছিলে আমার কালো তিলযুক্ত চোখে
তাকালে নেশা ধরায় বুকে-
আর দুরুদুরু কাপে।
তবে তুমি বা আমি আজ মাতাল নই।

আশায় ছিলাম শেষ মুহূর্তে পাশে থাকো।
ব্যস্ততা তোমায় আজ বড্ড আষ্টেপৃষ্ঠে ধরেছে।
দিব্বি কাটিয়ে দিচ্ছ দিনেরপর দিন।
বিচ্ছেদে,ভালোবাসার প্রখরতা সাথেসাথে
"বারবার মনে পরার" দূর্বলতাও চলে যায়।
আমি সময়কে বড্ড ঘৃনা করি,
সময় মানুষকে খুব জলদি বদলায়।
যেভাবে পরিবর্তন করেছে আমাদের।

You May Also Like

0 comments